শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপ : লিটন আউট বিজয় ইন

ধারণা করা হচ্ছিল, সবকিছু ঠিকঠাক থাকলে এশিয়া কাপে গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচ থেকে খেলবেন ওপেনার লিটন দাস। তবে শেষ পর্যন্ত সেটা আর হচ্ছে না। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের পুরো আসর থেকেই ছিটকে গেছেন এই ওপেনার। জ্বরে কাবু লিটনের পরিবর্তে স্কোয়াডে জায়গা করে নিয়েছেন এনামুল হক বিজয়।

বুধবার (৩০ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, লিটনের শারীরিক অবস্থা বিবেচনায় ওকে নিয়ে আমরা রিস্ক নিতে চাচ্ছি না। বিজয়কে আমরা ওর বদলি হিসেবে দলে অন্তর্ভুক্ত করেছি।
এর আগে, এশিয়া কাপের মিশন শুরুর আগেই এবাদত হোসেনের ইনজুরি বড় ধাক্কা হয়ে এসেছিল বাংলাদেশ শিবিরে। বিপদের ষোল কলা পূর্ণ হয়, যখন লিটন দাস আক্রান্ত হন জ্বরে। ছয় জাতির এই টুর্নামেন্টের জন্য দল দেশ ছাড়ার আগমুহূর্তে জ্বরের কবলে পড়েন তিনি। সেই জ্বর থেকে বেরিয়ে আসা টাইগার এই ব্যাটারের পক্ষে সম্ভব হয়নি টুর্নামেন্ট শুরুর দিন পর্যন্ত। যে কারণে অবধারিতভাবেই ডানহাতি এই ব্যাটারের সার্ভিস পাবে না টাইগাররা।

তবে ধীরে ধীরে শারীরিক অবস্থার উন্নতি হচ্ছিল লিটনের। মঙ্গলবার (২৯ আগস্ট) শেষ খবর পাওয়াঃ পর্যন্ত তার ১০০ এর ঘরে জ্বর ছিল।

তবে জ্বর কমে গেলেও শারীরিকভাবে সম্পূর্ণভাবে ফিট না হলে লিটনকে এশিয়া কাপে পাঠাবে না টিম ম্যানেজমেন্ট। বোর্ডের মেডিক্যাল ইউনিট এমনটাই ইঙ্গিত দিয়েছে।

লিটনের যেহেতু খেলা হচ্ছে না লঙ্কানদের বিপক্ষের ম্যাচে, সেক্ষেত্রে এশিয়া কাপের প্রথম ম্যাচের মাধ্যমেই ওয়ানডে ক্রিকেটে অভিষিক্ত হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের ওপেনার তানজিদ হাসান তামিমের। সঙ্গী হিসেবে থাকছেন মোহাম্মদ নাঈম শেখ। ওপেনিংয়ে জায়গা করে নেওয়ার সম্ভাবনা রয়েছে জাকির হাসানেরও। কেননা, দলের সঙ্গে ওপেনার বর্তমানে রয়েছেন এই তিন জনই। এই তালিকায় নতুন করে যুক্ত হলেন এনামুল।

Comments are closed.

More News Of This Category