মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরিয়ানি খেয়ে হাসপাতালে আড়াই শতাধিক কৃষক

 

ক্রাইম রিপোর্ট ডেস্ক


সাতক্ষীরার কলারোয়ায় ঢাকা নবাব বিরিয়ানি খেয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আড়াই শতাধিক কৃষক ও তাদের পরিবারের সদস্যরা। শনিবার (৬ জুলাই) সন্ধ্যার পর থেকে একের পর এক ওই কৃষকদের পরিবারের সদস্যরা অসুস্থ হতে থাকে।

এর আগে সকাল ১০টার দিকে ঢাকার মাছের খাদ্য আগাতা ফিডের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলন থেকে কৃষকদের বিরিয়ানি দেওয়া হয়।

এদিকে, অসুস্থদের কলারোয়া সরকারি হাসপাতালে নিলে তাদের উন্নত চিকিৎসার জন্য সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে পাঠানো হয়। এ ছাড়া অসুস্থ রোগীরা স্থানীয় ক্লিনিকে ভর্তি হয়েছেন।

জানা গেছে, কলারোয়ার জালালবাদ ইউনিয়নের সিংলাল বাজারের ইউপি সদস্য আফতাবুজ্জামান দোকানে শনিবার সকাল ১০টার দিকে ঢাকার মাছের খাদ্য আগাতা ফিডের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে দুপুর দেড়টার দিকে কলারোয়া বাজার থেকে আনা ঢাকা নবাব বিরিয়ানি ১২০ জন মাছ চাষিকে দেওয়া হয়। পরে চাষিরা ওই বিরিয়ানি বাড়ি নিয়ে পরিবারের সকলে মিলে খায়।

জালালাবাদের ইউপি সদস্য আফতাবুজ্জামান জানান, কলারোয়া উপজেলার চৌরাস্তা মোড় ঢাকা নবাব বিরিয়ানি হাউস থেকে ১২০ প্যাকেট খাওয়ার অর্ডার করা হয়। বিরিয়ানি নিয়ে অনুষ্ঠানের শেষে সকলের মধ্যে বিতরণ করা হয়। সন্ধ্যার পর একের পর এক ফোন আসতে থাকে যে, ওই বিরিয়ানি খাওয়ায় তাদের বমি, পেটে ব্যথা ও পাতলা পায়খানা হচ্ছে।

তিনি আরও বলেন, এ নিয়ে সিংহলাল গ্রামের প্রায় আড়াই শতাধিক নারী, পুরুষ ও শিশু ফুড পয়জনিং এ আক্রান্ত হয়। আক্রান্ত ব্যক্তিদের কলারোয়া সরকারি হাসপাতালে নেওয়া হলে ওষুধ, স্যালাইন, বেড খালি না থাকায় তারা বিপাকে পড়েন।

কলারোয়া হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম বলেন, শনিবার ওষুধের দোকান বন্ধ থাকায় ডায়রিয়ার স্যালাইন পাওয়া যাচ্ছিল না। একই সঙ্গে হাসপাতালে বেড খালি নেই। প্রায় ৪০ জন রোগী ভর্তি করা হয়েছে। বাকিদের উন্নত চিকিৎসার জন্য সাতক্ষীরায় পাঠানো হয়েছে।

এদিকে কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে থানা পুলিশ ঢাকা নবাব বিরিয়ানি হাউসের প্রো. রবিউল ইসলামকে আটক করে। পরবর্তীতে অসুস্থ রোগীদের অবস্থা দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে এ ঘটনায় কেউ থানায় এখন পর্যন্ত অভিযোগ দেয়নি।

Comments are closed.

More News Of This Category