শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

১৭ জনের দলে জায়গা নেই মাহমুদউল্লাহর!

ক্রাইম রিপোর্ট ডেস্ক


শনিবারের (১২ আগস্ট) ভেতর এশিয়া কাপে অংশ নেয়া দলগুলোর স্কোয়াড ঘোষণার দিন বেধে দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। বেধে দেয়া ডেডলাইনের দিন আসছে বাংলাদেশের বহুল প্রতিক্ষিত স্কোয়াড।

এবারের এশিয়া কাপে ১৭ সদস্যের দল ইতোমধ্যেই চূড়ান্ত করেছে টিম ম্যানেজমেন্ট। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এমনটাই জানিয়েছেন। একইসঙ্গে ইঙ্গিত দিয়েছেন ১৭ জনের স্কোয়াডে জায়গা পেতে যাচ্ছেন কারা।

পাপনের সেই স্কোয়াডে অতিরিক্তের তালিকায় ঠাই হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ, শামিম হোসেন পাটোয়ারি ও আফিফ হোসেনের।

বোর্ড সভাপতি ইঙ্গিত দিয়েছেন চার পেসার থাকবেন এশিয়া কাপের স্কোয়াডে। সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের সঙ্গে স্পিন ইউনিট সামলানোর দায়িত্বভার বর্তাবে নাসুম আহমেদের ওপর। এছাড়াও তাওহীদ হৃদয়, নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিমের থাকাটা নিশ্চিত। বাকি থাকে শুধু একজন ওপেনার। এই হলো পাপনের একাদশ।

১৭ জনের বাকি থাকে আর ৬ জন। এই ৬ জায়গার জন্য দেন দরবার হচ্ছে রিয়াদ, শামিম, আফিফ, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, রনি তালুকদার, নুরুল হাসান সোহান, ইয়াসির আলি রাব্বি ও জাকির হাসানের ভেতর।

পাপন বলেন, ‘আমার ধারণা এটা মনে হয় মোটামুটি ক্লোজ (এশিয়া কাপের স্কোয়াড) হয়ে গেছে। অন্তত চারটা পেসার নিয়ে যাবে। আমাদের পাঁচজন থেকে যেকোনো চারজন যাবে। আবার এমনও হতে পারে পাঁচজন নেবে। নিতে হবে কিন্তু ১৭ জন। বিশ্বকাপে নিশ্চিত পাঁচটা নিয়ে যাবো পেসার, মানে আমার ধারণা। যে ধরনের উইকেটে খেলা হবে, তাই করবে। তারপরও ধরছি চারজন নেবে।’

তিনি আরও বলেন, ‘স্পিনার আমাদের সাকিব আছে, মিরাজ আছে; তারপর একটা অতিরিক্ত স্পিনার নিতে হবে অবশ্যই। তাইজুল আর নাসুম আছে। সংক্ষিপ্ত ফরম্যাটে আমার ধারণা নাসুমের সম্ভাবনাই বেশি। এখানে আরেকটা চলে গেলো। পাঁচটা চলে গেলো। এদের ছাড়া, আমি মিরাজ ও সাকিবের নাম বলেছি; তাহলে সাতজন হয়ে গেলো। আমার একটা ওপেনার বাকি, তাওহীদ হৃদয়-শান্ত-মুশফিক বাকি আছে। এদেরকে বাদ দিয়ে তো আর করা যাবে না।’

‘আসলে আপনারা যত অপশন দেখেন, আমি কিন্তু এরকম অপশন কিছু দেখি না। এটা খামাখা একটা দ্বিধা তৈরি করা বা মন খারাপ বোর্ডের সঙ্গে প্লেয়ারদের। এগুলো করার কোনো কারণ দেখি না। অতিরিক্ত প্লেয়ার কাকে নেবো এটা জিজ্ঞেস করতে পারেন। আমি মনে করি এখানে আফিফ আছে, মাহমুদউল্লাহ রিয়াদ আছে, শামীম পাটোয়ারী আছে। আপনারা যে কাকে বাদ দিচ্ছেন আমি এখনও জানি না। বুঝি না কেন বলেন। ধরেন আমার এদেরকে ঢুকাতে হতে পারে। ইভেন মোসাদ্দেকও হতে পারে’, তিনি যোগ করেন।

Comments are closed.

More News Of This Category