শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

হাজীগঞ্জে সংঘর্ষে হতাহত: সাংবাদিক জাকির মজুমদারের উদ্বেগ ও নিন্দা

জাকির মজুমদার


গত বৃহস্পতিবার ও শুক্রবার চাঁদপুর জেলার হাজীগঞ্জ শহরে বিবদমান দুটি গ্রুপের সংঘর্ষে হতাহতের ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছেন সিনিয়র সাংবাদিক, সংগঠক ও মানবাধিকারকর্মী জাকির মজুমদার। সংঘর্ষের মধ্যে পড়ে পথচারী কিশোর সাইমনের মৃত্যুতে তিনি গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এক শোক বার্তায় জাকির মজুমদার বলেন, হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একটি রাজনৈতিক দলের বিবদমান দুই গ্রুপের মধ্যে পরপর দুই দিনের সংঘর্ষে হতাহতের ঘটনা উদ্বেগজনক। তাৎক্ষণিক বিষয়টি নিয়ন্ত্রণ না করা নিন্দনীয়।

তিনি বলেন, পরপর দুই দিনের ঘটনা নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীসহ প্রশাসন এবং রাজনৈতিক নেতৃত্ব ব্যর্থ হয়েছেন। যার কারণে অর্ধশত লোক আহত হওয়ার পাশাপাশি সাইমন নামের এক নিরীহ কিশোর শিক্ষার্থী এই সংঘর্ষের মধ্যে পড়ে নিহত হয়েছে। যা দুঃখজনক।

জাকির মজুমদার বলেন, শত শত মানুষের পঙ্গুত্ব এবং অন্ধত্ব বরণ, হাজার হাজার মানুষের রক্ত ও প্রাণের বিনিময়ে ফ্যাসিবাদ মুক্ত হয়েছে দেশ। সব দল-মতের মানুষের প্রত্যাশা আগামীর বাংলাদেশ হবে নিরাপদ ও রাজনৈতিক দুর্বৃত্তায়নমুক্ত। সেখানে হাজীগঞ্জের সংঘাত এখানকার মানুষকে হতাশ করেছে।

তিনি রাজনৈতিক নেতৃত্বের কাছে ভবিষ্যতে দায়িত্বশীল আচরণ প্রত্যাশা করে বলেন, এ ক্ষেত্র আইনশৃংখলা বাহিনীসহ প্রশাসনের যথাযথ ভূমিকা গ্রহণ এবং সচেতন জনগণকে সম্মিলিতিভাবে যেকোনো অপতৎপরতা প্রতিরোধের আহ্বান জানান।

সংঘর্ষে কিশোর সাইমনের নিহত হওয়ায় সাংবাদিক জাকির মজুমদার শোক প্রকাশ করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং নিহতের আত্মার মাগফিরাত কামনা করেন।

জাকির মজুমদার
সাংবাদিক, সংগঠক ও মানবাধিকারকর্মী

Comments are closed.

More News Of This Category