রবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

হাজীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে দশ বালিমহালকে  সাত লাখ টাকা জরিমানা

বিশেষ প্রতিনিধি,চাঁদপুর


চাঁদপুরের হাজীগঞ্জে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দশটি বালিমহালকে  সাত লাখ টাকা জরিমানা করা হয়েছে।পরিবেশ অধিদপ্তরে অভিযোগের ভিত্তিতে  বালিমহালগুলোতে এ  অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
৩০ আগষ্ট (মঙ্গলবার) দিনব্যাপী হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রাশেদুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।এসময় চাঁদপুর পরিবেশ অধিদপ্তরে সহকারী পরিচালক মোঃ হান্নান সহ পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরিবেশ সংরক্ষন আইন ১৯৯৫ এর ২০ ধারা অনুযায়ী বিধিমালার ৪ (ক) (২) ধারায় হাজীগঞ্জ পৌরসভাধীন আলীগঞ্জ বালুর ঘাটের দেশ এন্টারপ্রাইজ এক লাখ টাকা, বাংলাদেশ কনষ্ট্রাকশন এর সত্ত্বাধিকারী শাহাজান বেপারীকে এক লাখ টাকা, তালুকদার বিল্ডার্স এর  সত্ত্বাধিকারী মঞ্জু তালুকদারকে এক লাখ টাকা, মেসার্স শাহপরান এন্টারপ্রাইজকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।
বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১) ধারায় হাজীগঞ্জ ডিগ্রী কলেজ রোডের ইকবাল এন্ড বাদ্রার্স এর ইকবাল মজুমদার কে (চার প্রতিষ্ঠানকে ৫০ হাজার করে) দুই লাখ টাকা, ডাকাতিয়া নদীর দক্ষিণ পাড়ে নির্মাণ ট্রেডার্স এন্ড কে কে ব্রাদার্স এর মিলন চৌধুরীকে এক লাখ টাকা, আক্তার এন্ড ট্রেডার্স এর আক্তার হোসেনকে পঞ্চাশ হাজার জরিমানা করা হয়।

Comments are closed.

More News Of This Category