শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সেরা অনুসন্ধানী প্রতিবেদকের পুরস্কার পেলেন শেয়ার বিজের ইসমাইল আলী

ক্রাইম রিপোর্ট ডেস্ক


নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার উৎসাহিত করতে বাংলাদেশে প্রথমবারের মতো নবায়নযোগ্য জ্বালানি ও অর্থায়ন-বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতায় পুরস্কার চালু করেছে গবেষণা প্রতিষ্ঠান চেঞ্জ ইনিশিয়েটিভ। গতকাল প্রিন্ট ও ইলেকট্রনিক দুই ক্যাটেগরিতে মোট চারজনকে পুরস্কার দিয়েছে প্রতিষ্ঠানটি। শেয়ার বিজের মো. ইসমাইল আলী প্রিন্ট ক্যাটেগরিতে সেরা অনুসন্ধানী প্রতিবেদকের পুরস্কার পেয়েছেন।

রাজধানীর বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে আজ শনিবার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী।



অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আব্দুল্লাহ আসিফ আল মৌদি, পররাষ্ট্র মন্ত্রণালয়-বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহিম রাজ্জাক, পরিকল্পনা কমিশনের মেম্বার (সেক্রেটারি) ড. মো. মুস্তাফিজুর রহমান, শ্রেডার চেয়ারম্যান মনিরা সুলতানা, ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এ কে এনামুল হক এবং ফাইন্যান্সিয়াল এক্সেলেন্স লিমিটেডের চেয়ারম্যান মামুন রশিদ।

এই প্রতিযোগিতার জুরি হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. রোবায়েত ফেরদৌস, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. ইজাজ হোসেন এবং বার্তা সংস্থা এএফপির বাংলাদেশ ব্যুরোপ্রধান শফিকুল আলম।

‘চেঞ্জ ইনিশিয়েটিভ’ প্রবর্তিত ‘নবায়নযোগ্য জ্বালানি এবং অর্থায়ন-বিষয়ক অনুসন্ধানী পুরস্কার, ২০২৩’-এর বিজয়ী হয়েছেন দৈনিক শেয়ার বিজের নির্বাহী সম্পাদক মো. ইসমাইল আলী (প্রিন্ট ও অনলাইন মিডিয়া) এবং মাছরাঙ্গা টেলিভিশনের প্রতিবেদক মোস্তফা মোজাম্মেল মাহমুদ (ইলেকট্রনিক মিডিয়া)। এছাড়া দৈনিক বিজনেস স্ট্যান্ডার্ডের প্রতিবেদক সাদিকুর রহমান এবং মাছরাঙ্গা টেলিভিশনের প্রতিবেদক ফাতেমা তুজ জোহরাকে গুরুত্বপূর্ণ প্রতিবেদনের জন্য বিশেষ পুরস্কার ও ক্রেস্ট প্রদান করা হয়।

সূত্রঃ দৈনিক শেয়ার বিজ

Comments are closed.

More News Of This Category