সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাজীগঞ্জে কাউন্সিলের বিরুদ্ধে ‘ভিত্তিহীন’সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

 

বিশেষ প্রতিনিধি,চাঁদপুর


চাঁদপুরে হাজীগঞ্জ পৌরসভার ১১ নং ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে ‘ভিত্তিহীন’ মানহানিকর সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন কাউন্সিলর সাদেকুজ্জামান মুন্সি।

মঙ্গলবার দুপুরে হাজীগঞ্জ পৌরসভার কাউন্সিলর কক্ষে এ সংবাদ সম্মেলন করেন কাউন্সিলর।

সংবাদ সম্মেলনে কাউন্সিলর সাদেকুজ্জামান মুন্সি তাঁর বিরুদ্ধে প্রকাশিত সংবাদ সম্পর্কে উপস্থিত গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে বলেন-
“প্রিয় সাংবাদিকবৃন্দ সকলে আমার সালাম ও শুভেচ্ছা নিবেন।

আপনারা হয়তো অবগত হয়েছে গত রবিবার ইন্ডিপেন্ডেন্ট টিভিতে আমাকে জড়িয়ে ২টি মিথ্যা ভিত্তিহীন সংবাদ প্রকাশ করেছে। আমি উত্ত মিথ্যা ভিত্তিগণযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রিয় সাংবাদিকবৃন্দ, আমার বিরুদ্ধে করা ভিত্তিহীন সংবাদের কিছু গুরুত্বপূর্ণ পয়েন্ট আমি আপনাদের মাধ্যমে জনগণে জানাতে চাই।

গতকয়েকদিন পূর্বে আমার ১১ নং ওয়ার্ডের ১২ লেবার সরকারি আদেশপ্রাপ্ত একটি উচ্ছেদ কাজে ৫০০ টাকা হাজিরায় লেবার হিসেবে কাজ করতে যায়, আইনি কোন ত্রুটির কারনে তাদের পুলিশ হেফাজতে নিয়েছে। এই ১২ জনের পরিবারের লোক আমার কাছে সহযোগিতার জন্য এসেছে আমি তাদের নিয়ে কথা বলায় কুচক্রীমহল আমার নামে বাহিনীর তকমা তুলেছে।

প্রিয় সাংবাদিকবৃন্দ, আমার নামে করা সংবাদে থার্মেল দেওয়া হয়েছে কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগের পাহাড়! অথচ আপনারা সাংবাদিক সাহেবেরা থানায় খোঁজ নিয়ে জানবেন গত তিন বছরে আমার নামে থানায় একটি মামলাও হয়নি।

ভিত্তিহীন মিথ্যা সংবাদে আমার ব্যবসা প্রতিষ্ঠানকে টর্চার সেলের তকমা দিয়েছে, অথচ আমার প্রতিষ্ঠানের অফিসে আত্মরক্ষার একটি লাঠিও নেই। আর আমার অফিসে আমি আজ পর্যন্ত কাউকে মেরেছি এমন কোন রেকর্ড নেই।

‘আমার এলাকাবাসীর বরাত দিয়ে মিথ্যা সংবাদে বলা হয়েছে আমি নাকি জায়গা দখল, মাদক ও জুয়ার সাথে জড়িত! অথচ আপনারা অনুসন্ধান করে দেখুন আমি অবৈধ ভাবে কারো কোন জায়গা দখল করে রেখেছি কি না? যদি কেউ প্রমাণ করতে পারে আমি দেশের আইন অনুযায়ী সেই শাস্তি মাথা পেতে নিব।

প্রিয় সাংবাদিকবৃন্দ, আমি নির্বাচিত হওয়ার পর থেকে আমার এলাকায় মাদক, জুয়া, বাল্যবিবাহ, কিশোর গ্যাং নির্মূলে নিজের সর্বোচ্চ দিয়ে কাজ করছি, আমার এলাকার প্রতিটি মানুষ জানে কতোটা সততার সাথে দায়িত্ব পালন করে আসছি।



প্রিয় সাংবাদিকবৃন্দ, সোস্যাল মিডিয়ায় আমার একটি এডিটিং করা ভিডিও প্রচার করে জনমনে বিভ্রান্ত সৃষ্টি করে আমার সামাজিক আত্মমর্যাদা ও ব্যবসায়িক সুনাম ক্ষর্ণ করতে আমার বিরুদ্ধে ভিত্তিহীন মানহানিকর সংবাদ প্রকাশ করিয়েছে মজিবুর রহমান রনি রাজন চৌধুরী নামক একটি প্রতারকচক্র।

প্রিয় সাংবাদিকবৃন্দ, আমি সর্বশেষ এই প্রতারণাচক্র সম্পর্কে জানাতে চাই মজিবুর রহমান রনি গং তাদের আপন চাচা চাদোকানী ফারুক মিয়ার নামে ত্রিশ লাখ টাকার চাঁদাবাজির মামলা দায়ের করেন, আদালত হাজীগঞ্জ পৌরসভার মাধ্যমে আমার কাছে মামলার প্রতিবেদন চাওয়া হয়, আমি এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এই ধরনের চাঁদাবাজির কোন প্রমাণ পাইনি, এই মর্মে মজিবুর রহমান রনি গং চেয়েছিল আমি যেন তাদের মিথ্যা অভিযোগকে সত্য বলে প্রতিবেদন দেই, কিন্তু আমি আমার নীতি নৈতিকতা থেকে এই কাজ করা সম্ভব হয়নি, আর রাজন এলাকায় অসংখ্য মানুষের সাথে বিভিন্ন ভাবে প্রতারণা করে আসছে এই মর্মে আমার কাছে একাধিক মানুষ অবগত করার পর আমি রাজনের প্রতারক চক্রের পথের কাটা হলাম, এই রাজনের বিরুদ্ধে এলাকার বহুলোকের সাথে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার প্রমাণ রয়েছে, তার হাতিয়ার হচ্ছে মিথ্যা মামলায় জড়িয়ে মানুষকে সর্বশান্ত করা, মজিবুর রহমান রনি ও রাজন গং রা আমার বিরুদ্ধে ভিত্তিহীন মানহানিকর মিথ্যা সংবাদ প্রকাশের মূল হোতা, আমি এই মিথ্যা ভিত্তিহীন মানহানিকর সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আমি একজন জনপ্রতিনিধি, আমি একজন ব্যবসায়ী, আমার অনেক নৈতিক দায়িত্ব রয়েছে, আমি দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল আমি শীঘ্রই এই মানহানিকর মিথ্যা সংবাদ প্রকাশের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবো। পরিশেষে আপনাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আপনাদের মাধ্যমে জাতি সঠিক সংবাদ জানবে এই আশা ব্যক্ত করে আজকের সংবাদ সম্মেলন শেষ করছি।”

সংবাদ সম্মেলনে জেলা উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Comments are closed.

More News Of This Category