সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহরাস্তিতে সামাজিক সংগঠন ‘সুহৃদ সমাজ’ কতৃক কুইজ প্রতিযোগিতার উদ্ভোধন

 

 

মঞ্জুরুল আলম বেপারী 

শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি


চাঁদপুরের শাহরাস্তিতে সুনামধন্য সামাজিক সংগঠন “সুহৃদ সমাজ” কর্তৃক আয়োজিত কুইজ প্রতিযোগিতা-২০২০ শুভ উদ্বোধন করা হয়েছে। ১৯ জানুয়ারী রোববার সকাল সাড়ে ১০ টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আহসান উল্লা চৌধুরী উক্ত কুইজ প্রতিযোগিতার উদ্বোধন করেন।

এসময় সুহৃদ সমাজ’র প্রধান নির্বাহী কবি ও সাংবাদিক হাসানুজ্জামান, সভাপতি- ইঞ্জিনিয়ার ইমতিয়াজ সিদ্দিকী তোহা ও যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ বোরহান উদ্দীন মিয়াজী, কার্যনির্বাহী সদস্য রাফিউ হাসান হামজা উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে আহসান উল্লাহ চৌধুরী বলেন, সামাজিক সংগঠন “সুহৃদ সমাজ” ঝরে পড়া ও মেধাবী শিক্ষার্থী, সমাজের অবহেলিত এবং অসহায় মানুষের কল্যাণে কাজ করে ইতোমধ্যে যথেষ্ট সুনাম কুড়িয়েছে। তাদের ধারাবাহিক কর্মসূচীতে এবার শিক্ষার্থীদের মাঝে জ্ঞানের আলো ছড়াতে নিয়ে এসেছে “এসো শাহরাস্তিকে জানি” শীর্ষক কুইজ প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা শাহরাস্তি সম্পর্কে অনেক কিছু জানতে পারবে বলে তিনি মনে করেন।

সুহৃদ সমাজের প্রধান নির্বাহী কবি ও সাংবাদিক মোঃ হাসানুজ্জামান বলেন, জ্ঞানের আলো ছড়াতে উপজেলার সব কলেজ ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে কুইজের প্রশ্নপত্র তুলে দেয়ার চেষ্টা করা হবে যেন সবাই অংশ গ্রহন করতে পারে। তিনি আরও বলেন, সামাজিক সংগঠন “সুহৃদ সমাজ” বিগত এক যুগ ধরে শাহরাস্তি উপজেলায় বিভিন্ন সামাজিক ও দুস্থ্য শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে আসছে। এ সংগঠনের মাধ্যমে প্রস্তাবিত সকল কর্মসূচী বাস্তবায়িত করতে যারা সার্বিক সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

 

সংগঠনের সভাপতি ইঞ্জিঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা বলেন, “সুহৃদ সমাজ” সব সময় ঝরে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয় মুখি করতে এবং তাদেরকে সুশিক্ষা গ্রহনে উদ্বুদ্ধ ও উৎসাহিত করতে নিরলস কাজ করে যাচ্ছে। আগামীতেও এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে তিনি আশ্বস্ত করেন।

 

 

Comments are closed.

More News Of This Category