মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদপুরে গভীর রাতে ‘জিনের তৈরি গায়েবি রাস্তা’

চাঁদপুরের হাজীগঞ্জে জমির মালিকের অনুমতি ছাড়াই রাতের আঁধারে জিনের তৈরি ‘গায়েবি রাস্তা’ নির্মাণ হয়েছে। অভিযোগ, রাস্তাটি নির্মাণ করেছেন জাকির হোসেন নামে এক ইউপি সদস্য। রোববার (১ এপ্রিল) দিনগত রাতে হাজীগঞ্জ উপজেলার হাঁটিলা পশ্চিম ইউনিয়নের ধড্ডা মজুমদার বাড়ি সংলগ্ন মাঠের মাঝখানে এ রাস্তা নির্মাণ করা হয়। পরদিন সকাল থেকে এলাকায় জিনে রাস্তাটি নির্মাণ করেছে বলে একটি গুজব ছড়িয়ে দেওয়া হয়। এ রাস্তাটির নাম দেওয়া হয় ‘গায়েবি রাস্তা’।

জমির মালিক মনির হোসেন মজুমদার, আবুল হাসানাত ও শাখাওয়াত হোসেন জিয়ার মা নুরুন নাহার জানান, গভীর রাতে এ রাস্তা নির্মাণ করা হয়েছে। সকালে ঘুম থেকে উঠে এমন একটি রাস্তা নির্মাণ হয়েছে শুনে এসে দেখেন নিজের সম্পত্তির ওপর দিয়ে এ রাস্তা করা হয়েছে। যদিও এ রাস্তাটি নির্মাণ করতে জমির মালিকদের কোনো অনুমতি নেওয়া হয়নি বলে জানান তারা। রাস্তাটি শুধুমাত্র জমির পিছনে থাকা শেখ বাড়ি ও ছৈয়াল বাড়ির জন্য গোপনে রাস্তাটি করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন বাসিন্দা জানান, টাকার বিনিময়ে রাতের আঁধারে এ রাস্তা নির্মাণ করেন ইউপি সদস্য জাকির হোসেন ।

এদিকে রাস্তা নির্মাণের বিষয়টি জানতে চাইলে দায়ী ইউপি সদস্য জাকির হোসেন ক্ষিপ্ত হয়ে বলেন, ‘আপনার যা ইচ্ছে তাই করুন। রাস্তা করেছি। তাতে আপনার কী?

পরের জমিতে রাতের আঁধারে রাস্তা তৈরির বিষয় জানতে চাইলে ইউপি চেয়ারম্যান একেএম মজিবুর রহমান বিরক্তি প্রকাশ করে বলেন, ‘আমার সময় নেই। তাই রাস্তার বিষয়টি সম্পর্কে কোনো মন্তব্য করতে চাই না।’

হাজীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জাকির হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে রাস্তাটি নির্মাণে স্থানীয়দের কোনো আপত্তি নেই মর্মে গণহারে ২৫-২৬ জনের লিখিত এবং স্মারক নিয়েছি। তবে সরকারি কোনো বরাদ্দ ছাড়াই মেম্বার এ রাস্তাটি নির্মাণ করেছেন।

জমির মালিকদের সঙ্গে কথা বলেছেন কিনা জানতে চাইলে এই কর্মকর্তা জানান, আব্দুস ছাত্তার নামে একজনের কথা হয়েছে। বাকি তিনজনের সঙ্গে তিনি কথা বলেননি।

Comments are closed.

More News Of This Category