শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এলাচ ১৪৪৪ টাকায় আমদানি, ৪৪৫০ টাকায় বিক্রি! 

ক্রাইম রিপোর্ট ডেস্ক


চট্টগ্রামের খাতুনগঞ্জের এবি ট্রেডার্সে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে দেখা যায়, এক হাজার ৪৪৪ টাকায় আমদানি করা প্রতি কেজি এলাচ পাইকারিতে বিক্রি হয়েছে ৪ হাজার ৪৫০ টাকা পর্যন্ত।

বুধবার ভোক্তা অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফয়েজ উল্লাহর নেতৃত্বে এ অভিযানে অংশ নেন সহকারী পরিচালক আনিছুর রহমান ও রানা দেবনাথ।

রানা দেবনাথ জানান, জানুয়ারি থেকে এবি ট্রেডার্সের আমদানি ও বিক্রির নথিপত্র দেখেছি আমরা। সর্বশেষ যে এলাচ এনেছে তাতে ১২০ টাকা ডলারের মূল্য ধরলে খরচ পড়ে ১ হাজার ৪৪৪ টাকা। প্রথম দিকে তারা ১ হাজার ৮৫০ টাকায় প্রতি কেজি এলাচ বিক্রি করতো। ক্রমান্বয়ে বাড়াতে বাড়াতে ৪ হাজার ৪৫০ টাকা পর্যন্ত বিক্রির স্লিপ পাওয়া গেছে। প্রতিষ্ঠানটি একইসঙ্গে আমদানিকারক আবার পাইকারি বিক্রেতাও। ঈদ-উল-আজহাকে সামনে রেখে এলাচের বাজারে অস্থিরতা তৈরি করছে একটি চক্র।

তিনি জানান, একই অভিযানে সুলতান ট্রেডার্সে হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় পাঁচ হাজার টাকা এবং আল আমানত ট্রেডার্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে নিয়মিত বাজার তদারকি অভিযান অব্যাহত থাকবে।

Comments are closed.

More News Of This Category