শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিলিস্তিনের পতাকায় লাথি মারতেই বিস্ফোরণে উড়ে গেলেন ইসরাইলি!

ফিলিস্তিনের পতাকায় লাথি দিয়ে বিস্ফোরণে উড়ে গেছেন ইসরাইলের এক নাগরিক। তিনি গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের মালাচেই হাশালোম চৌকির কাছে ঘটনাটি ঘটেছে। রোববার (২১ এপ্রিল) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ইসরাইলি সংবাদমাধ্যম হারেৎজ।

ওই ঘটনার সময় ধারণ করা এক ভিডিওতে দেখা গেছে, পশ্চিম তীরে একটি রাস্তার কাছে খোলা স্থানে ফিলিস্তিনের একটি পতাকা উড়ছে। রাস্তাটি দিয়ে যাওয়ার সময় গাড়ি থামিয়ে নেমে আসেন এক ইসরাইলি। পরে তিনি পতাকাটির দিকে হেঁটে গিয়ে সেটিতে লাথি দেন।  লাথি দেয়ার সঙ্গে সঙ্গে পতাকার সঙ্গে যুক্ত বোমার বিস্ফোরণ ঘটে। আর এতে আহত হন ওই ব্যক্তি।

ভিডিওটি সামাজিক মাধ্যম এক্সে প্রকাশ করেছে হারেৎজ। অনেকেই সেখানে ইসরাইলের ওই নাগরিকের সমালোচনা করে মন্তব্য করেছেন।

এদিকে, গাজার খান ইউনিস শহরে নাসের হাসপাতালের সামনে পাওয়া গণকবর থেকে প্রায় ২০০ মরদেহ উদ্ধার হয়েছে। ফিলিস্তিনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ওয়াফা এ তথ্য নিশ্চিত করেছে।

গত বছরের ৭ অক্টোবর হামাসের আকস্মিক অভিযানের পরই গাজায় সামরিক আগ্রাসন শুরু করে ইসরাইল। বসতবাড়ি থেকে শুরু করে আবাসিক ভবন, হাসপাতাল, স্কুল-কলেজ, মসজিদ-চার্চ সব স্থাপনা লক্ষ্য করে নির্বিচার বোমাবর্ষণ করে। হত্যাযজ্ঞ চালায় নিরীহ ও নিরস্ত্র সাধারণ ফিলিস্তিনিদের ওপর।

অভিযান শুরুর কয়েক মাসের মধ্যে বেশিরভাগ হাসপাতাল ধ্বংস করা হয়। গত ফেব্রুয়ারি মাসে (১৫ ফেব্রুয়ারি) গাজার দক্ষিণাঞ্চলের নাসের হাসপাতালে অভিযান চালায় ইসরাইলি সেনারা। সে সময় হাসপাতালটিতে ইসরাইলি সেনাদের নির্বিচার হত্যাযজ্ঞ ও বিপর্যয়কর পরিস্থিতির কিছু খবর আন্তর্জাতিক গণমাধ্যমে উঠে এসেছিল।

প্রায় দুই মাস হাসপাতালটি ঘিরে থাকার পর গত ৭ এপ্রিল সেনা প্রত্যাহার করে ইসরাইল। এরপর হাসপাতালের সামনে গণকবরের সন্ধান পাওয়া যায়।

Comments are closed.

More News Of This Category