রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়ানডে বিশ্বকাপের ৩১তম ম্যাচে মঙ্গলবার পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

‌ক্রাইম রিপোর্ট ডেস্ক


কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় মাঠে গড়াবে ম্যাচটি।

বিশ্বকাপে এখন পর্যন্ত এক জয়ের বিপরীতে টানা পাঁচ হার দেখেছে বাংলাদেশ। অন্যদিকে দুই জয়ের পর টানা চার দেখেছে দ্য গ্রিন ম্যানরা। তাই এ ম্যাচে দুই দলেরই লক্ষ্য ঘুরে দাঁড়ানো।

এদিকে বিশ্বমঞ্চে এ নিয়ে তৃতীয়বার দেখা হচ্ছে দুই দলের। এর আগে, দুই বার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-পাকিস্তান। দুই দলই একবার করে ম্যাচ জিতেছে।

১৯৯৯ সালে প্রথমবার বিশ্বকাপ খেলতে নেমেই অঘটনের জন্ম দেয় বাংলাদেশ। শক্তিশালী পাকিস্তানকে বিধ্বস্ত করে ৬২ রানের জয় তুলে নেয় টাইগাররা।

ইংল্যান্ডের নর্দাম্পটনে অনুষ্ঠিত ওই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। আকরাম খানের ৪২, শাহরিয়ার হোসেনের ৩৯ ও খালেদ মাহমুদের ২৭ রানের ওপর ভর করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৩ রানের সম্মানজনক পুঁজি পায় বাংলাদেশ। এরপর দারুণ বোলিং নৈপুণ্যে ৪৪ দশমিক ৩ ওভারে পাকিস্তানকে ১৬১ রানে গুটিয়ে দেয় টাইগার বোলাররা। ৩১ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন খালেদ মাহমুদ।

বাংলাদেশের কাছে পরাজিত হলেও আসরের ফাইনাল খেলে পাকিস্তান। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে হেরে যায় দ্য গ্রিন ম্যানরা।

এরপর চারটি বিশ্বকাপে দেখা হয়নি বাংলাদেশ-পাকিস্তানের। ২০ বছর পর ২০১৯ সালে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত সর্বশেষ বিশ্বকাপে দেখা হয় বাংলাদেশ-পাকিস্তানের। ওই ম্যাচে ৯৪ রানে বাংলাদেশকে হারায় পাকিস্তান।

এখন পর্যন্ত ওয়ানডেতে ৩৮ বার মুখোমুখি হয়েছে সাকিব ও বাবর বাহিনী। এর মধ্যে বাংলাদেশের জয় পাঁচটিতে এবং পাকিস্তানের জয় ৩৩। গত সেপ্টেম্বরে ওয়ানডে ফরম্যাটে এশিয়া কাপে সর্বশেষ দেখা হয়েছিল দুই দলের। সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরেছিল বাংলাদেশ।

 

Comments are closed.

More News Of This Category