বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

দেশে তৈরি ওয়ালটন স্মার্টফোন ২৯০০ টাকায়

ক্রাইম রিপোর্ট ডেস্কঃ দেশে তৈরি সাশ্রয়ী মূল্যের নতুন স্মার্টফোন বাজারে ছেড়েছে ওয়ালটন। ‘প্রিমো ডি নাইন’ নামের আকর্ষণীয় ডিজাইনের লাল ও কালো রঙের এ ফোনের দাম ২ হাজার ৯৩০ টাকা।

ওয়ালটনের এ স্মার্টফোনে ৮০০–৪৮০ পিক্সেল রেজল্যুশনের ৪ ইঞ্চির ডব্লিউভিজিএ ডিসপ্লে আছে। এর ফলে ইন্টারন্টে ব্রাউজিং, গেম খেলা কিংবা ভিডিও দেখা হবে স্বাচ্ছন্দ্যময়। ডিভাইসটিতে এলইডি নোটিফিকেশন লাইটও রয়েছে।

ওয়ালটন সেলুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, দেশের বাজারে প্রিমো ডি নাইন হলো সবচেয়ে কম দামি স্মার্টফোন। মাল্টি টাস্কিং সুবিধার ফোনটি তৈরি করা হয়েছে সবার ক্রয়ক্ষমতার কথা বিবেচনায় রেখে। ডিভাইসটিতে ১ দশমিক ৩ গিগাহার্জের কোয়াড-কোর প্রসেসর এবং মালি-টি৮২০ গ্রাফিকস আছে। ৫১২ মেগাবাইট র্যামের এ স্মার্টফোনে ৮ গিগাবাইট স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে।

ওয়ালটন প্রিমো ডি নাইনে এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং সেলফি ও ভিডিও কলের জন্য ০.৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে। অ্যান্ড্রয়েড ৮.১ ওরিওচালিত (গো এডিশন) স্মার্টফোনটিতে প্রয়োজনীয় পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ১৪০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি। থ্রিজি সমর্থিত ফোনটিতে একসঙ্গে ব্যবহার করা যাবে দুটি সিম। কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ৪.২, ল্যান হটস্পট, ওটিএ এবং মাইক্রো ইউএসবি সুবিধা, জিপিএস, এ-জিপিএস নেভিগেশন, এক্সিলারোমিটার (থ্রিডি) ইত্যাদি।

দেশে তৈরি এ স্মার্টফোনে বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা পাবেন ক্রেতা। ক্রয়ের ৩০ দিনের মধ্যে ত্রুটি দেখা দিলে পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেয়া হবে। এছাড়া ১০১ দিনের মধ্যে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘণ্টার মধ্যে বিক্রয়োত্তর সেবা মিলবে। সঙ্গে স্মার্টফোনে এক বছর এবং ব্যাটারি ও চার্জারে ছয় মাসের বিক্রয়োত্তর সেবা থাকছে।

Comments are closed.

More News Of This Category