বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

ঢাকায় ফিউচার অব ইনফরমেশন সিকিউরিটি সামিট অনুষ্ঠিত

ক্রাইম রিপোর্ট ডেস্ক []ফিউচার অব ইনফরমেশন সিকিউরিটি এবং প্রিভিলেজড অ্যাক্সেস ম্যানেজমেন্ট বিষয়কে গুরুত্ব দিয়ে ঢাকায় ‘ফিউচার অব ইনফরমেশন সিকিউরিটি সামিট-২০১৯’ অনুষ্ঠিত হয়েছে। তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান আরকন আয়োজিত এ সামিটে অংশীদার ছিল স্মার্টডাটা টেকনোলজিস লিমিটেড।

সামিটে বক্তব্য রাখেন স্মার্টডাটা টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক একেএম ফজলুর রহমান, আরকানেক্টের নিরাপত্তা বিশেষজ্ঞ রোহান গাইকাওয়াদ, ইয়াহিয়া খান, অভিষেক সিং, আদিত্য মুন্দ্রা প্রমুখ। উপস্থিত ছিলেন দেশী-বিদেশী আইটি অভিজ্ঞ ছাড়াও দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তা ও ব্যাংকের প্রতিনিধিরা।

সামিটে আরকানেক্টের নিরাপত্তা বিশেষজ্ঞ ইয়াহিয়া খান বলেন, তথ্য যে কোনো ইন্ডাস্ট্রিতে সবচেয়ে বড় সম্পদ। যে কারণে প্রতিটি প্রতিষ্ঠান তাদের তথ্যের সুরক্ষার জন্য উচ্চ বাজেট বরাদ্দ করছে। কিন্তু তার পরও বিশ্বের ৮০ শতাংশের বেশি তথ্য পাচার হয় আনমনিটরড প্রিভিলেজড অ্যাকাউন্টগুলোর কারণে।

সেমিনারে বক্তারা আধুনিক তথ্য সুরক্ষা ও প্রিভিলেজড অ্যাক্সেস ম্যানেজমেন্ট বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেন। বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় সর্বোচ্চ সাইবার নিরাপত্তা নিশ্চিত করা জরুরি বলে মন্তব্য করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category