শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ শুভ জন্মাষ্টমী

 

বিশেষ প্রতিবেদক,ক্রাইম রিপোর্ট


সনাতন হিন্দু ধর্মের প্রবর্তক শ্রীকৃষ্ণের জন্মদিন আজ। হিন্দু ধর্মাবলম্বীদের মতে, প্রায় সাড়ে পাঁচ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে শ্রীকৃষ্ণ ধরাধামে আবির্ভূত হন। অত্যাচারী ও দুর্জনের বিরুদ্ধে শান্তিপ্রিয় সাধুজনের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কংসের কারাগারে জন্ম নেন তিনি। শিষ্টের পালন ও দুষ্টের দমনে তিনি ব্রতী ছিলেন। সনাতন ধর্মমতে, সত্য ও ন্যায়প্রতিষ্ঠার ক্ষেত্রে শ্রীকৃষ্ণ তাই ভগবানের আসনে অধিষ্ঠিত।

জন্মাষ্টমী উপলক্ষে রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী দিয়েছেন। পৃথক বাণীতে হিন্দু সম্প্রদায়সহ দেশবাসীর প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তারা।

আজ সরকারি ছুটি। বাংলাদেশ টেলিভিশন ও বেতারসহ বিভিন্ন বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল বিশেষ অনুষ্ঠানমালা প্রচার এবং সংবাদপত্রগুলো বিশেষ নিবন্ধ প্রকাশ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল বৃহস্পতিবার তার সরকারি বাসভবন গণভনে হিন্দু সম্প্রদায়ের গণ্যমান্য ব্যক্তিদের সাথে জন্মাষ্টমীর শুভেচ্ছা বিনিময় করবেন।

এ উপলক্ষে সারা দেশে জন্মাষ্টমী শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। দেশের বিভিন্ন মন্দির, মঠ ও পূজামণ্ডপে গীতাযজ্ঞ, কীর্ত্তন, আরতি, প্রসাদ বিতরণ ও ধর্মীয় আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হবে।

Comments are closed.

More News Of This Category