শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরান খানের তিন বছরের কারাদণ্ড

ক্রাইম রিপোর্ট ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে তোষাখানা মামলায় তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে ‘দুর্নীতি চর্চার’ অভিযোগ প্রমাণিত হয়েছে বলে আদালত রায়ে উল্লেখ করেন। আজ শনিবার ইসলামাবাদের একটি আদালত এই রায় দেন। যদিও এসব অভিযোগ অস্বীকার করেছেন ইমরান খান।

আদালত একই সঙ্গে সাবেক পাকিস্তানি প্রধানমন্ত্রীকে এক লাখ রূপি জরিমানা করেছেন। আজ মামলার রায় দেওয়ার সময় অতিরিক্ত জেলা ও দায়রা জজ (এডিএসআই) হুমায়ুন দিলাওয়ার বলেন, সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মামলার অভিযোগ প্রমাণিত হয়েছে।

বিচারক বলেন, ‘ইমরান খান নির্বাচন কমিশনে ইচ্ছাকৃতভাবে ভুয়া কাগজপত্র জমা দিয়েছেন। দুর্নীতির চর্চায় তিনি দোষী সাব্যস্ত হয়েছেন।’বিচারক নির্বাচন আইনের ১৭৪ ধারায় পিটিআইয়ের প্রধানের বিরুদ্ধে তিন বছরের কারাদণ্ডের রায় দেন।

ইমরান খানকে অতিসত্বর গ্রেপ্তার করে কারাগারে পাঠানোরও আদেশ দিয়েছে আদালত। রয়টার্স বার্তা সংস্থাকে ইমরান খানের আইনজীবী ইনতাযার হুসেইন জানিয়েছেন, লাহোরের বাসভবন থেকে মি.খানকে এর মধ্যেই নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ।গ্রেফতারের পর মি.খানকে লাহোর থেকে ইসলামাবাদ নিয়ে যাওয়া হচ্ছে। এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

Comments are closed.

More News Of This Category