বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অপরাধমুক্ত সমাজ বিনির্মাণে কাজ করে যাচ্ছেন ওসি জাবেদুল ইসলাম

 

• অপরাধীদের কাছে আতঙ্কের নাম ওসি জাবেদ 

• ৬ মাসে বিভিন্ন অপরাধে অভিযুক্ত ৩০০অপরাধী শ্রীঘরে 

ক্রাইম রিপোর্ট ডেস্ক []গাজীপুরের শ্রীপুরের থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জাবেদুল ইসলাম ।শ্রীপুর উপজেলার অপরাধ দমনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। জঙ্গীবাদ, সন্ত্রাস, বাল্য বিবাহ, মাদক, বেদখল, জুয়া, পারিবারিক কলহসহ বিভিন্ন অপরাধ থেকে শ্রীপুর উপজেলাকে মুক্ত করতে নানান কৌশল অবলম্ভন করে অল্প দিনের মধ্যেই শ্রীপুর বাসীর প্রিয় ওসি’র সুনাম অর্জন করেছেন ওসি মোঃ জাবেদুল ইসলাম, তিনি হয়ে উঠছেন শ্রীপুর বাসীর প্রিয় পুলিশ কর্মকর্তা।চাঁদপুরের হাজীগঞ্জ থানায় দায়িত্ব পালনকালেও তিনি মাদক ও অপরাধীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে সফল হয়েছেন।ভেঙ্গেছেন অতীতের সকল রেকর্ড।

উপজেলায় অপরাধ দমনে সার্বিক নিরাপত্তাদান ও কর্মতৎপরতা বৃদ্ধির মাধ্যমে পুলিশি সেবার মানবিকে মানুষের কল্যানে পৌঁছে দিতে জন প্রতিনিধি, গ্রাম পুলিশ ও পুলিশিং কমিটির সহযোগিতা নিয়ে সাহসিকতার সাথে বিভিন্ন অপরাধ ও সমস্যা মোকাবেলা করে ইতি মধ্যে পুলিশি সেবারমান সর্বসাধারণের কাছে আলোচিত হয়ে উঠেছে।

ওসি জাবেদুল ইসলাম , সুকৌশলী দক্ষতায় জনগনের সাথে ভালো সম্পর্ক গড়ে তুলে  ‘পুলিশ জনগনের সেবক, সেবাই পুলিশের ধর্ম’ এটা প্রমাণ করতে সক্ষম হয়েছেন।

জনগনের নিরাপত্তা উপযোগী শ্রীপুরের বিভিন্ন অপরাধ থেকে মুক্ত করে আধুনিক থানায় পরিণত করতে তিনি এবং তার পুলিশ প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বর্তমানে ‘পুলিশ জনগনের সেবক, সেবাই পুলিশের ধর্ম’ এটা অক্ষরে অক্ষরে পালন করছেন শ্রীপুর থানায় কর্মরত ওসি জাবেদুল ইসলাম। শ্রীপুর থানায় জাবেদুল ইসলাম ওসি হিসেবে যোগদানের পরে থানায় দালালী লক্ষনীয় ভাবে কমেছে।কমেছে রাজনৈতিক প্রভাব। গা ডাকা দিতে শুরু করেছে বিভিন্ন অপরাধীরা। বন্ধুসুলভ ও জনবান্ধব সেবায় পুলিশের ভাবমূর্তি সমুন্নত হচ্ছে। শান্তিতে জীবন যাপন করছেন শ্রীপুরবাসী। সুদক্ষ ও মার্জিত আচরনের এই ওসি তার কৌশলী বুদ্ধিমত্তা দিয়ে অপরাধ দমনের ফলে জনমনে স্বস্থি ফিরেছে।

শ্রীপুরের থানা পুলিশ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, জনবহুল এলাকার, জঙ্গীবাদ, সন্ত্রাস, বাল্য বিবাহ, মাদক, বেদখল, জুয়া, পারিবারিক কলহসহ বিভিন্ন অপরাধ থেকে শ্রীপুর উপজেলাকে মুক্ত রাখতে নিয়মিত জনসচেতনতা মূলক আলোচনা সভা করে যাচ্ছেন। আর এর সুফল ভোগ করছেন শ্রীপুরের সকল সাধারণ মানুষেরা।

ওসি জাহিদুল ইসলাম  শ্রীপুর থানায় এসে যোগদান করেন মাত্র ৬ মাস আগে। দায়িত্বশীল নির্দেশনা ও তৎপরতায় গত ছয় মাসে প্রায় ৩০০ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে সক্ষম হয়েছেন তিনি। অপরাধীদের কাছে আতঙ্কের নাম

এখন ‘ওসি জাবেদ’।তিনি শ্রীপুর থানা যোগদানের পর যেকোনো অপরাধীকে গ্রেফতার

করে আইনের আওতায় আনতে সক্ষম হয়েছেন। শ্রীপুর থানার ওসি জাবেদুল ইসলাম তার একান্ত পরিশ্রম, মেধা, ও দায়িত্বশীল নির্দেশনা ও সার্বিক তৎপরতায় সব ধরনের অপরাধী কে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছেন।

ওসি জাবেদুল ইসলাম ক্রাইম রিপোর্টকে জানান,জানান এখনো প্রতিদিন অভিযান চালিয়ে শ্রীপুরের উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৫ থেকে ৬ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার করা হয়।

Comments are closed.

More News Of This Category