রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সেফুদার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি

 


ডেস্ক রিপোর্ট 


ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে অস্ট্রিয়া প্রবাসী সেফাতউল্লাহ ওরফে সেফুদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনাল। ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বুধবার (২ অক্টোবর) সংশ্লিষ্ট ট্রাইবুনালের পেশকার শামীম আল  মামুনের বরাত দিয়ে ক্রাইম রিপোর্টকে এ তথ্য জানায়। বিচারক আগামী ১৯ নভেম্বর গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য পরবর্তী দিন ধার্য করেছেন বলে জানান তিনি।

গত ১০ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের উপপরিদর্শক (এসআই) পার্থ প্রতিম ব্রহ্মচারী সেফাত উল্লাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫,২৯ ও ৩১ ধারার অপরাধ প্রমাণিত হওয়ায় প্রতিবেদন দাখিল করেন।

প্রতিবেদনে তদন্তকারী কর্মকর্তা উল্লেখ্য করেন, আসামি সেফাত উল্লাহ অনলাইনে একাধিকবার বিভিন্নভাবে একাধিক ভিডিও আপলোড করেছেন— যা ভাইরাল হয়েছে। তিনি এসব ভিডিওর মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অনেকের বিরুদ্ধে বিভিন্ন কু-রুচিপূর্ণ,অশ্লীল ও আক্রমণাত্মক অকাথ্য ভাষায় গালিগালাজ করেছেন। এরমাধ্যমে তিনি মিথ্যা বা ভীতি প্রদর্শক,তথ্য-উপাত্ত প্রকাশ, মানহানিকর তথ্য প্রকাশ ও একাধিক গোষ্ঠীর মধ্যে মতো বিরোধ সৃষ্টি করেছেন। একারণে  দেশের আইনশৃঙখলার অবনতি হয়েছে।

গত ২৩ এপ্রিল বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনাল ঢাকা বারের আইনজীবী আলীম আল রাজী (জীবন) মামলাটি দায়ের করেন।

Comments are closed.

More News Of This Category