মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা

ক্রাইম রিপোর্ট (ডেস্ক রিপোর্ট)


এমপিকে জড়িয়ে সংবাদ প্রকাশ করায় এবার কুমিল্লায় দৈনিক যুগান্তরের ‘জনতার কাঠগড়ায় জনপ্রতিনিধি’ শীর্ষক বিশেষ প্রতিবেদনে পত্রিকাটির ব্যুরো রিপোর্টার আবুল খায়েরের বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে।

গত মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) কুমিল্লার ৭নং আমলি আদালতে বরুড়া পৌরসভার মেয়র বকতার হোসেন বখতিয়ার বাদী হয়ে মানহানির অভিযোগ তুলে মামলাটি করেন। আদালতের বিচারক আলাউদ্দিন আহমেদ অভিযোগ আমলে নিয়ে জেলা শিল্প পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দেন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বরুড়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মামলার বাদী বরুড়া পৌরসভার মেয়র বকতার হোসেন বখতিয়ার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন লিংকন, সহ-সভাপতি আব্দুর রশিদ, সিনিয়র সহসভাপতি আবু ইসহাক মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন বাদল, যুবলীগ নেতা সোহেল সামাদ, বরুড়া পৌরসভার প্যানেল মেয়র আবুল কাশেম ও কাউন্সিলর শাহিনুর।

সংবাদ সম্মেলনে মেয়র বখতিয়ার বলেন, এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ। তাকে এবং আমাদেরকে জড়িয়ে যে সংবাদ প্রকাশ করা হয়েছে তাতে এমপি মহোদয়ের এবং আমাদের রাজনৈতিক অবস্থানকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

প্রসঙ্গত, গত রোববার (১৭ সেপ্টেম্বর) দৈনিক যুগান্তরের ‘জনতার কাঠগড়ায় জনপ্রতিনিধি’ শীর্ষক নিয়মিত কলামে কুমিল্লা-৮ বরুড়া আসনের সংসদ সদস্য (এমপি) নাছিমুল আলম চৌধুরী নজরুলের বিরুদ্ধে ‘পাঁচ প্রভাবশালীর নিয়ন্ত্রণে দুর্নীতির সাম্রাজ্য’ শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়। সংবাদে বরুড়া পৌরসভার মেয়র বকতার হোসেন বখতিয়ার, প্যানেল মেয়র শাহিনুল আলম, পৌর কাউন্সিলর শাহজাহান, ঠিকাদার সোহেল সামাদ এবং খোশবাস উত্তর ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল হোসেন সর্দারের বিভিন্ন অনিয়ম এবং দুর্নীতির চিত্র তুলে ধরা হয়। সংবাদে বলা হয়, এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল এই পাঁচজনের মাধ্যমে সব কিছু নিয়ন্ত্রণ করেন। এছাড়াও ব্যক্তিগত স্বার্থে উপজেলা আওয়ামী লীগের ত্যাগী নেতৃবৃন্দকে কোণঠাসা করেছেন এমপি নজরুল।

এ বিষয়ে সাংবাদিক আবুল খায়ের বলেন, আমি তথ্য-প্রমাণের ভিত্তিতে সংবাদ প্রকাশ করেছি। যেহেতু মামলা হয়েছে, আমি আইনিভাবে মোকাবিলা করব।

 

Comments are closed.

More News Of This Category