শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘুষ না দিলে মেলে না মাতৃত্বকালীন ভাতা!

ডেস্ক রিপোর্ট 


নরসিংদীর পলাশ উপজেলায় মহিলা বিষয়ক কার্যালয় থেকে ঘুষ ছাড়া মিলছে না সরকার নির্ধারিত মাতৃত্বকালীন ভাতা। অভিযোগ উঠেছে ওই অফিসের হিসাব সহকারী (কাম-কম্পিউটার) আব্দুল বাছেদ শেখ মাতৃত্বকালীন ভাতা বাবদ প্রতিটি নারীর কাছ থেকে ৫০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত ঘুষ নিচ্ছে। যারা ঘুষ দিতে রাজি না হয় তাদের ভাতা বন্ধ থাকে মাসের পর মাস।
এ বিষয়ে কয়েকজন ভুক্তভোগি নারী অভিযুক্ত বাছেদ শেখের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।
মাতৃত্বকালীন ভাতা প্রাপ্ত শারমিন আক্তার, তাসলিমা বেগম, শামসুন্নাহারসহ একাধিক নারী জানান, তারা ওই অফিস থেকে মাতৃত্বকালীন ভাতা পেয়ে যাচ্ছিলেন। গত তিন মাস ধরে তাদের ভাতা বন্ধ রয়েছে। বিষয়টি জানতে তারা অফিসের হিসাব সহকারী বাছেদ শেখের সাথে যোগাযোগ করলে তাদের কাছ থেকে ৫০০ থেকে ১০০০ টাকা করে দাবি করে। টাকা দিলে পূণরায় তাদের ভাতা চালু হবে জানায় তিনি। এসব বিষয়ে আব্দুল বাছেদ শেখের সাথে কথা বললে তিনি বলেন, এটি ভুল বুঝাবুঝি  ছিল। বিষয়টি মিমাংসা করে নেওয়া হয়েছে।
এব্যাপারে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রওশন আরা জানান, টাকা নেওয়ার বিষয়টি আমার কানে এসেছে। অনেক সময় একাউন্ট কারীর ভুল তথ্য দেওয়ার কারণে ভাতা পেতে সমস্যা হয়। হয়তো সেসব ঠিক করার জন্য কিছুটা খরচ চেয়েছিল। তবে এসব বিষয়ে কোন টাকা নেওয়ার বিধান নেই।

Comments are closed.

More News Of This Category