শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাজীগঞ্জে পৌঢ় দম্পত্তি হত্যার ঘটনায় সোহাগকে গ্রেফতার করেছে র‍্যাব

 

বিশেষ প্রতিবেদক,চাঁদপুর


চাঁদপুরের হাজীগঞ্জে চাঞ্চল্যকর পৌঢ় দম্পতিকে হত্যা মামলার পলাতক আসামি চোরা সোহাগ’কে রাজধানীর সদরঘাট এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

২০ সেপ্টেম্বর রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য-প্রযুক্তির সহায়তায় রাজধানীর কোতয়ালী থানাধীন সদরঘাট লঞ্চ টার্মিনাল এলাকায় একটি অভিযান পরিচালনা করে উক্ত হত্যাকাণ্ডের সাথে সরাসরি সম্পৃক্ত আসামি মোঃ সোহাগ (২৫) কে গ্রেফতার করে। সোহাগ হাজীগঞ্জ উপজেলার ৬ নং পূর্ব বড়কুল ইউনিয়নের এন্নাতলী মুন্সি বাড়ির বিল্লাল হোসেনের ছেলে। এসময় তার নিকট হতে একটি মোবাইল ফোন উদ্ধার করে র‍্যাব।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তি উক্ত ঘটনার সাথে তার সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছে। জিজ্ঞাসাবাদে সে আরও জানায়, একটি চোর চক্রের সদস্য সোহাগ।তারা গত ০৭/০৯/২০২৩ খ্রিঃ তারিখ রাতে পৌঢ় দম্পতি ঘুমিয়ে থাকাবস্থায় চুরি করার উদেশ্যে ঘরের জানালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। চুরি করার একপর্যায়ে পৌঢ় দম্পতি সজাগ হয়ে যায় এবং তাদের চিনে ফেলে। এসময় পৌঢ় দম্পতি ডাক-চিৎকার করার চেষ্টা করলে গ্রেফতারকৃত আসামি সোহগ ও তার সহযোগীরা মিলে পৌঢ় দম্পতির হাত-পা, চোখ বেঁধে বিছানার উপর বালিশ চাঁপা দিয়ে শ্বাসরোধে নির্মমভাবে হত্যা করে এবং ঘরের মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়।

জানা গেছে, গত ৭ সেপ্টেম্বর চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানাধীন বড়কুল এলাকায় বসবাসকারী এক পৌঢ় দম্পতি রাতের খাবার শেষে ঘরের দরজা বন্ধ করে ঘুমিয়ে পরে। পরের দিন সকাল বেলা পাশের বাড়ির জনৈকা সবিতা সাহা ফুল তোলার জন্য পৌঢ় দম্পতির ঘরের পাশের ফুল গাছের নিকট গিয়ে উক্ত দম্পতির কোন সাড়া-শব্দ না পেয়ে তাদের নাম ধরে ডাকতে থাকে। অতঃপর তাদের কোন জবাব না পেয়ে সবিতা সাহা উক্ত ঘরের দরজার সামনে গিয়ে আবারও তাদের ডাকতে থাকে। ঘরের ভিতরে অন্ধাকার ও উক্ত দম্পতির কোন সাড়া শব্দ না পেয়ে সে আশপাশে লোকজনদের ডেকে এনে উক্ত ঘরে প্রবেশ করে। তারা ঘরে প্রবেশ করে দেখতে পায় পৌঢ় দম্পতিকে কে বা কারা হাত-পা, চোখ বেঁধে হত্যা করেছে এবং ঘরের সকল জিনিসপত্র এলোমেলো করে রেখেছে। পরবর্তীতে তারা হাজীগঞ্জ থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘনটাস্থলে এসে লাশ দুটির সুরতহাল রিপোর্ট প্রস্তুত করতঃ লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেন। উক্ত ঘটনার পর পৌঢ় দম্পতির মেয়ে রিনা রানী বর্মন (৪০) তার পরিবারের সাথে পরামর্শ করতঃ চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নম্বর-১০, তারিখ-০৮/০৯/২০২৩ খ্রিঃ, ধারা-৩০২/৩৮০/৩৪দণ্ড বিধি। ইতোমধ্যে হত্যাকাণ্ডটি বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বসহকারে প্রকাশের কারণে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে।

এরই ধারাবাহিকতায় ঘটনাটি জানতে পেরে র‌্যাব উক্ত চাঞ্চল্যকর ও ক্লু-লেস হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও হত্যাকাণ্ডে জড়িত আসামিদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ছায়া তদন্ত শুরু করে হত্যা মামলার আসামী সোহাগকে গ্রেফতার করতে সক্ষম হয় বলে জানা গেছে।

 

 

Comments are closed.

More News Of This Category