মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বালিশের নিচে রসুন রেখে চমক দেখুন!

নিউজ ডেস্ক 


খাবারে রসুন দিলে স্বাদ কয়েক গুণ বেড়ে যায়। মাংস হোক বা সাধারণ তরকারি, সামান্য রসুনেই হয় বাজিমাত। তবে স্বাদের পাশাপাশি, স্বাস্থ্যের পক্ষেও যে রসুনের জুড়ি মেলা ভার তা অনেকেরই জানা। কিন্তু জানেন কি রসুন না খেয়েও, শুধু বালিশের তলায় এক কোয়া রসুন রাখলেও মেলে উপকার।

হার্টের সমস্যা থেকে শুরু করে যকৃতের সমস্যায় মহৌষোধির মতো কাজ করে রসুন। রক্ত বিশুদ্ধ করতে ও ধমণী পরিষ্কার রাখতে রসুন খুবই উপকারী। বিশেষজ্ঞদের মতে, রসুন অ্যান্টিবায়োটিক হিসেবেও কাজ করে। ফলে খালি পেটে এক কোয়া কাঁচা রসুন খেলে রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে। খাবার হজম ও ডায়াবেটিসেও কাঁচা রসুন খেলে উপকার পাওয়া যায়।

কিন্তু শুধু খেয়েই নয়, রসুনের সংস্পর্শে থাকলেও এমন অনেক উপকার পাওয়া যায়। তাই রাতে ঘুমনার সময়ে বালিশের তলায় এক কোয়া কাঁচা রসুন রেখে ঘুমান। এক সর্বভারতীয় হেলথ ওয়েবসাইটের প্রতিবেদন থেকে জানা গেছে, বালিশের নিচে এক কোয়া রসুন রেখে ঘুমোলে হতাশা দূর হয়। নেতিবাচক ভাবনা দূরে থাকে এবং মনও ভাল থাকে। অনিদ্রায় ভুগলেও এই টোটকা ব্যবহার করে দেখতে পারেন। বাতের ব্যথা থেকে দূরে থাকতেও বালিশের নিচে এক কোয়া রসুন রেখে ঘুমালে ফল পাওয়া যায়।

Comments are closed.

More News Of This Category