শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাজীগঞ্জে পেনশন স্কিমের ৫৯ রেজিষ্ট্রেশন বুথ উদ্বোধন

 

চাঁদপুর প্রতিনিধি


‘সুখে ভরবে আগামীর দিন, পেনশন হবে সর্বজনীন’ এ স্লোগানকে সামনে রেখে চাঁদপুরের হাজীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম সেবা সহজীকরণের লক্ষ্যে ৫৯ টি রেজিস্ট্রেশন বুথের উদ্বোধন করা হয়েছে।

রবিবার চাঁদপুরের হাজীগঞ্জে এই রেজিস্ট্রেশন বুথের উদ্বোধন করেন চাঁদপুরের ডিসি কামরুল হাসান। এদিন তিনি জেলার মোট ২২৭টি বুথের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এর আগে গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) থেকে পেনশন স্কিম সেবা রেজিস্ট্রেশন বুথের কার্যক্রম শুরু করা হয়। এদিকে উদ্বোধনের পরই হাজীগঞ্জের বুথগুলোর কার্যক্রম তদারকি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল। তিনি প্রতিটি বুথের কার্যক্রম তদারকির পাশাপাশি সকল শ্রেণী পেশার মানুষের সাথে নমনীয় ও সম্মানজনক ভালো আচরণ করার নির্দেশ দেন বুথ সংশ্লিষ্টদের।

জানা গেছে, হাজীগঞ্জে ৫৯টি স্থানে সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশন বুথ কক্ষ স্থাপন করা হয়েছে। তার মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় (ভূমি অফিস), পৌরসভা কার্যালয়, ১২টি ইউনিয়ন পরিষদ কার্যালয়, ৯টি ইউনিয়ন ভূমি অফিস ও ৩৫টি মাধ্যমিক বিদ্যালয়ে এ কার্যক্রম চলমান রয়েছে।



এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল বলেন, সর্বজনীন পেনশন স্কিম মাননীয় প্রধানমন্ত্রীর যুগান্তকারী উদ্যোগ। এতে করে সবধরনের শ্রেণি-পেশার মানুষ সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় চলে আসবে। সর্বজনীন পেনশন স্কিমে কোনো ধরনের ঝুঁকি নেই।

তিনি আরও বলেন, ‘সর্বজনীন পেনশন স্কিম’ সেবা প্রদান সহজীকরণের লক্ষ্যে জেলা প্রশাসক মহোদয় চাঁদপুরে ২২৭টি রেজিস্ট্রেশন বুথের উদ্বোধন করেছেন। এর মধ্যে হাজীগঞ্জে ৫৯টি বুথ রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর এ যুগান্তকারী উদ্যোগের মাধ্যমে সকল শ্রেণী-পেশার মানুষকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় নিয়ে আসতে আমরা কাজ করছি।

Comments are closed.

More News Of This Category