বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ীতে বিদ্যুৎ চুরির অভিযোগে জরিমানা 

 

রাজবাড়ী প্রতিনিধি


দেশের শীর্ষ দৈনিক প্রথম আলো পত্রিকার গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি সহ অপর এক সাংবাদিকের বিরুদ্ধে কয়েক বছর ধরে বিদ্যুৎ চুরির অভিযোগে ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

শুক্রবার দুপুরে রাজবাড়ীর গোয়ালন্দ জোন ওজোপাডিকো কর্মকর্তা মো: মনিরুজ্জামান মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেন।

অভিযুক্তরা হলেন, প্রথম আলো প্রত্রিকার গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি রাসেদ রায়হান ও স্থানীয় একটি পত্রিকার সম্পাদক নুরুল ই*লাম সিকদার। তবে রাসেদ রায়হানের বাড়ির বিদ্যুৎ মিটার তার মা রওশনারার নামে বলে জানা গেছে।

তথ্যমতে, সম্প্রতি ওয়েস্ট পাওয়ার জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো) কাছে অভিযোগ আসে গোয়ালন্দ পৌর সভার কিছু এলাকায় মিটার টেম্পারিং করে বিদ্যুৎ চুরি হচ্ছে।এরই সূত্র ধরে গত বৃহস্পতিবার বিভিন্ন বাড়ির মিটার পরীক্ষা করে ২টি বাড়িতে দেখতে পান, বিদ্যুতের খুঁটি থেকে তার বাড়ির মিটারে সংযুক্ত হয়েছে।কিন্তু মিটারের প্রান্তের তারের আবরণ খুলে তার সংযুক্ত করে বাড়ির মধ্যে নেওয়া হয়েছে।

এই তারের বিদ্যুতেই চলছে বাড়ির ফ্যান, লাইট, টিভি, ফ্রিজসহ সবকিছু। বিদ্যুৎ বিভাগের ভাষায় এটিকে বলা হয় ‘সার্ভিস বাইপাস’। আর এই সংযোগে বাড়ির সবকিছু চললেও মিটারে বিদ্যুৎ বিল ওঠে না।

ওজোপাডিকো এক টেকনিশিয়ান নাম প্রকাশ না করা শর্তে বলেন, সাংবাদিক রাসেদ রায়হানের বাড়ির মিটারে ২০১৭ সাল থেকে সিল খোলা।তাকে দেড় লাখ টাকা জরিমানা করার কথা ছিলো। তবে ওজোপাডিকো
ফরিদপুর জোনের এক কর্মকর্তার সুপারিশে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে গোয়ালন্দ জোন ওজোপাডিকো কর্মকর্তা মো: মনিরুজ্জামান বলেন, দীর্ঘদিন ধরে ওই গ্রাহকেরা “সার্ভিস বাইপাস” করে বিদ্যুৎ চুরি করে আসছিলেন।এ কারণে রাসেদ রায়হানের মা রওশনারা(গ্রাহক) কে ৭০ হাজার ও নুরুলইসলাম সিকদার কে ১ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। তারা জরিমানার টাকা পরিশোধ করায় তাদের বিদ্যুৎ সংযোগ সচল করা হয়েছে

Comments are closed.

More News Of This Category