সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কচুয়ায় জোরপূর্বক ৭২ টি গাছ কাটার অভিযোগ

শাহাদাৎ সুমন, কচুয়া (চাঁদপুর)


চাঁদপুরের কচুয়া উপজেলার সেঙ্গুয়া গ্রামে প্রভাব খাটিয়ে এক নিরীহ পরিবারের রোপনকৃত ৭২টি গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

শনিবার উপজেলার সেঙ্গুয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সেঙ্গুয়া গ্রামের ক্ষতিগ্রস্ত জাহেদ আলীর পুত্র মো. জসীম উদ্দিন বাদী হয়ে একই বাড়ির অলিউল্যাহ, তার স্ত্রী আনোয়ারা বেগম, শাবনুর আক্তারকে অভিযুক্ত করে কচুয়া থানায় অভিযোগ দায়ের করেছেন।

সরেজমিনে জানা গেছে, সেঙ্গুয়া গ্রামের জাহেদ আলী পৈর্তৃকসূত্রে বাড়ি সংলগ্ন ১৪ শতংশ ভূমিতে পুকুরের চারদিকে মাটি দিয়ে বেড়িবাধ তৈরি করে প্রায় ৬বছর আগে বিভিন্ন জাতের বনজ গাছের চারা রোপন করে। কিন্তু প্রতিপক্ষরা প্রকাশ্যে অন্যায় ভাবে প্রভাব খাটিয়ে তাঁর জায়গায় রোপনকৃত বিভিন্ন জাতের গাছ কেটে ব্যাপক ক্ষতিসাধন করে। পাশাপাশি বিভিন্নভাবে ভয়ভীতি, হুমকি-ধমকিসহ নানান হয়রানি করে আসছে।

অভিযোগকারী জসীম উদ্দিন ও তার ভাই মহসিন জানান, অলিউল্যাহ প্রভাব খাটিয়ে আমাদের মূল্যবান গাছ কেটে ফেলে। আমরা তার দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানাচ্ছি।

কচুয়া থানার অফিসার ইনচার্জ ইব্রাহিম খলিল ক্রাইম রিপোর্টকে জানান, গাছ কাটা সংক্রান্ত লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Comments are closed.

More News Of This Category