শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাজীগঞ্জে নিরাপদ খাদ্য আইনে ছয় ব্যবসা প্রতিষ্ঠান মালিকের কারাদণ্ড

বিশেষ প্রতিবেদক


চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ছয় ব্যবসা প্রতিষ্ঠান মালিককে নিরাপদ খাদ্য আইনে এক বছর করে কারাদন্ড দিয়েছেন আদালত।
বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বিশুদ্ধ খাদ্য আদালতের চাঁদপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো. কামাল হোসাইন এই রায় দেন। হাজীগঞ্জ উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর এন্ড প্রসিকিউটিং অফিসার ও  নিরাপদ খাদ্য পরিদর্শক (দায়িত্বপ্রাপ্ত) মো. সামছুল ইসলাম (রমিজ) এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, পঁচা মাংস ও মাংসে পোড়া তেল ব্যবহার করে অস্বাস্থ্যকর খাবার তৈরি ও বিক্রির দায়ে হাজীগঞ্জ বাজারের হাজী বিরিয়ানী হাউজের মালিক সোহাগ শিকদারকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। এছাড়াও হাজীগঞ্জ বাজারের স্টেশন রোডের চিটাগাং বেকারির মালিক হোসেন খানকে প্যাকেট ও লেভেল না থাকা,নোংরা পরিবেশ ও খাদ্যকর্মীদের স্বাস্থ সনদ না থাকা,পণ্যের মোড়কে মিথ্যা তারিখ দেয়ার দায়ে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। উপজেলার বাকিলা বাজারে মেয়াদোত্তীর্ণ ও লাইসেন্স না থাকায় এস এ স্টোরের মালিক আবু ছায়েদকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।নিরাপদ খাদ্য আইনে একই উপজেলার মেনাপুর বাজারের ইকরাম ষ্টোরের রবিউল আউয়ালকে মেয়াদোর্ত্তীণ পণ্য ও লাইসেন্স না থাকার দায়ে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। মেয়াদোর্ত্তীণ পণ্যের মজুদ ও বিক্রির দায়ে কৈয়ারপুল বাজারের শাহজাহান ষ্টোর এবং হাজীগঞ্জ বাজারের শাহরীন ষ্টোরের মাহবুব আলমকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

অভিযুক্ত ছয় জনের মধ্যে চিটাগাং বেকারির মালিক হোসেন খান ছাড়া বাকী পাঁচ জন রায়ের সময় অনুপস্থিত ছিলেন।পরে হোসেন খানকে কারাগারে পাঠানো হয়।

২০২১ সালের বিভিন্ন সময় নিরাপদ খাদ্য আইনে প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন হাজীগঞ্জ উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর এন্ড প্রসিকিউটিং অফিসার, নিরাপদ খাদ্য পরিদর্শক মো. সামছুল ইসলাম (রমিজ)।

Comments are closed.

More News Of This Category