শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রদের মাথায় বখাটে স্টাইলে চুল থাকলে ব্যবস্থা! 

আনোয়ার হোসেন মানিক


চাঁদপুরের হাজীগঞ্জ পাইলট সরকারি মডেল, পাইলট হাইস্কুল এন্ড কলেজে মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক ক্লাস নিলেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো: আলমগীর হোসেন রনি।

শনিবার (২৪ আগস্ট) সকাল ১১টায় বিদ্যালয় হলরুমে ঘন্টা ব্যাপী নবম ও দশম শ্রেণির ছাত্র এবং ছাত্রীদের পৃথক পৃথক ক্লাসে সচেতনামূলক ক্লাস নেওয়া হয়।

এ সময় অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি বলেন, সমাজ পরিবর্তনের ক্ষমতা তোমাদের হাতে, নতুন প্রজন্ম সমাজকে বদলে দিতে পারে। এ বয়সে তোমরা যে ভুল সিদ্ধান্ত নিবে তা আজীবন কুফল হিসেবে বহন করতে হবে।

প্রতিটি মেয়ে তার বাল্য বিয়ে প্রতিরোধ করতে পারে । বাল্য বিয়ে প্রতিরোধে তোমার হাজীগঞ্জ থানার সরকারি নাম্বারে অথবা ৯৯৯ নাম্বারে কল দিয়ে জানিয়ে দিবে। সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে চলে যাবে। তোমরা পড়াশুনা করে নিজেকে প্রতিষ্ঠিত করে পরবর্তীতে সিদ্ধান্ত নিবে। তাহলে দেখবে তোমাদের ভবিষ্যৎ অনেক উজ্জ্বল।

কোন ছাত্রের মাথার চুল বখাটে স্টাইল হতে পারে না। ছাত্রদের মাথায় বখাটে স্টাইলে চুল থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সন্ধ্যার পর অযথা রাস্তা-ঘাট, দোকান-পাটে আড্ডা দিলে আটক করে থানায় নিয়ে আসা হবে।

এ সময় শিক্ষার্থীদের নৈতিক শিক্ষাসহ বিভিন্ন বিষয়ের উপর বক্তব্য রাখেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আব্দুর রশিদ, প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. আবু সাঈদ প্রমুখ।

উল্লেখ্য, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন রনি পুলিশের চাকুরীতে যোগদানের পূর্বে শিক্ষকতা পেশায় যুক্ত ছিলেন।

Comments are closed.

More News Of This Category