মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদপুর জেলার শ্রেষ্ঠ ওসি মুহাম্মদ আবদুর রশিদ

 

বিশেষ প্রতিবেদক,চাঁদপুর


চাঁদপুর জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হয়েছেন হাজীগঞ্জ থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ।এযাবৎ টানা ১১ বারের মতো শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হওয়ার পাশাপাশি দায়িত্ব পালনে সুনামের সাথেই কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন তিনি।

পুলিশ লাইন্স, মাল্টিপারপাস শেডে পুরস্কারের অভিন্ন মানদন্ডের আলোকে ২০২৩ সালে চাঁদপুরে শ্রেষ্ঠ ওসি নির্বাচিত ওসি মুহাম্মদ আবদুর রশিদ।

শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হওয়ায় চাঁদপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদের হাতে সম্মাননা ক্রেস্ট ও ধন্যবাদপত্র তুলে দেন।

ওসি মুহাম্মদ আবদুর রশিদ সততা ও দক্ষতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন সর্বমহলে। পুলিশের প্রতি অনেকের বিরুপ ধারনা থাকলেও আবদুর রশিদের মতো একজন সৎ নিষ্ঠাবান সদা হাস্যোজ্জ্বল বিনয়ী কর্মকর্তার জন্য পুলিশের ভাবমূর্তি অনেকটা উজ্জল হচ্ছে। তিনি হাজীগঞ্জ থানায় যোগদানের পর বদলে গেছে থানার আইনশৃঙ্খলার দৃশ্যপট। উন্নতি হয়েছে থানার আইন শৃঙ্খলা পরিস্থিতিরও। সম্প্রতি থানায় কমতে শুরু করেছে মিথ্যা মামলা রুজুর সংখ্যা। নিয়মিত অভিযানে বেড়েছে পরোয়ানাভুক্ত আসামি গ্রেপ্তারের সংখ্যাও। পুলিশের কঠোর নজরদারিতে কমেছে চুরি-ডাকাতি, ছিনতাই ও দস্যুতার মতো ঘটনা। এছাড়াও বর্তমানে হাজীগঞ্জ থানা দালাল মুক্ত হওয়ায় স্থানীয়রা আইনি সেবা পেতে অনেকটা স্বাচ্ছন্দ্যবোধ করছেন। থানা মানেই টাকা। টাকা ছাড়া থানায় কোনো কাজ হয় না। এমন ধারণা জনসাধারণের। তবে জনসাধারণের সেই ধারণা পাল্টে দিয়েছেন ওসি মুহাম্মদ আবদুর রশিদ।ধারণা পাল্টে দিয়ে মানুষের সেবায় মনোনিবেশ করেছেন তিনি।

নিজের অনুভূতি জানাতে গিয়ে ওসি মুহাম্মদ আবদুর রশিদ বলেন, তার শ্রেষ্ঠত্বের এই অর্জন হাজীগঞ্জ থানার সব অফিসার ও ফোর্সদের দিনরাত অক্লান্ত পরিশ্রমের ফল। তিনি শ্রেষ্ঠত্বের এই অর্জন হাজীগঞ্জ থানার সকল অফিসার ও ফোর্সকে উৎসর্গ করেন। চাঁদপুরের সুযোগ্য পুলিশ সুপার মহোদয়ের দিক নির্দেশনায় নিজ কর্মস্থলে সম্পূর্ণ পেশাদারিত্বের সহিত দায়িত্ব পালনে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রত্যেক ভালো কাজের স্বীকৃতি কাজের অনুপ্রেরণা যোগায় এবং কাজে আরো গতি বাড়িয়ে দেয়। ভালো কাজের মাধ্যমে চাঁদপুরবাসীর জন্য আইনের সেবক হিসাবে যেনো থাকতে পারি এটাই আমার প্রত্যাশা। ভালো কাজের মাধ্যমে হাজীগঞ্জ থানার কার্যক্রমকে এগিয়ে নেওয়ার জন্য সর্বদাই সচেষ্ট থাকব।

 

Comments are closed.

More News Of This Category