বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহরাস্তিতে ইজিপিপি প্রকল্পে চিতোষী পূর্ব ইউপি চেয়ারম্যানের চমক! 

 

বিশেষ প্রতিনিধি,চাঁদপুর 


চাঁদপুরের শাহরাস্তি উপজেলার চিতোষী পূর্ব ইউনিয়নে ইজিপিপি (অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি)প্রকল্পে
চমক দেখালেন চেয়ারম্যান আলম বেলাল।

জানা গেছে ,২০২২-২০২৩ অর্থবছরে ইজিপিপি প্রথম পর্যায়ের পাঁচটি প্রকল্পের কাজে ব্যাপক অনিয়মের গুজব ছড়ায় স্থানীয় সংঘবদ্ধ একটি স্বার্থান্বেষী মহল।এরই ধারাবাহিক প্রকল্পের কাজে গুনগত মান প্রকল্পে উপকারভোগীদের স্বার্থ, সরকারি অর্থ লুটপাটের বিষয়টি নিশ্চিত হতে ব্যাপক অনুসন্ধান করা হয়।



অনুসন্ধানকালে সরেজমিনে ঘুরে দেখা যায়,ইউনিয়নের ১ নং ওয়ার্ডে চিতোষী সোনাপুর পাকা রাস্তা সংলগ্ন সাহেবের দিঘির পশ্চিম পাড় দিয়ে রাস্তা পুনঃ নির্মাণ,২ নং ওয়ার্ডের কালচোঁ মানিক মেম্বারের বাড়ি হতে রাব্বানির বাড়ি অভিমূখে রাস্তা পুনঃ নির্মাণ, ৩ নং ওয়ার্ডে মনিপুর ওহাব মিয়ার বাড়ির সামনে থেকে আলী আশ্রাফ মিয়ার বাড়ি পর্যন্ত রাস্তা পুনঃ নির্মাণ, ৪ নং ওয়ার্ডের বেততলা কবরস্থান থেকে কসবা জোড় দিঘির দক্ষিণ পাড় হয়ে পূর্ব দিকে রাস্তা পুনঃনির্মাণ সহ ৭নং ওয়ার্ডের মৎস্যপাড়া দিঘির পশ্চিম পাড়ের উত্তর পশ্চিম কর্ণার হতে দক্ষিণ দিক অভিমূখে রাস্তা পুনঃ নির্মাণ কাজ ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে স্থানীয় ইউপি সদস্যদের তদারকিতে। যদি এলাকার একটি সংঘবদ্ধ স্বার্থান্বেষী মহল ইতোমধ্যে এলাকায় কাজ না করার গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করেছেন।



ইজিপিপি প্রকল্পের কাজ সম্পর্কে বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান আলম বেলাল এ প্রতিনিধিকে জানান,আমি হাজীগঞ্জ শাহরাস্তির উন্নয়নের রুপকার আমাদের অভিভাবক মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম মহোদয়ের সম্মান ও এলাকার জনগণের স্বার্থের কথা চিন্তা করে ইজিপিপি প্রকল্পে নিজে তদারকি করে কাজ সম্পন্ন করেছি।যারা গুজব ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টি করার পায়তারা করছে তারা সরেজমিনে এসে দেখুক আমি প্রকল্পের কাজে কোথায় কোনো অনিয়ম হতে দেইনি নিজের দায়বদ্ধতা থেকে। আমি স্বতন্ত্র থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। যতদিন চেয়ারম্যান থাকবো মানুষের সেবা করাই আমার লক্ষ্য ও উদ্দেশ্য থাকবে কে কি বললো তাতে আমি কর্ণপাত না করে মানুষের সেবা করে যেতে চাই।



প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কে শাহরাস্তি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সবুজ মিয়া এ প্রতিনিধিকে বলেন,চিতোষী পূর্ব ইউনিয়নের পাঁচটি প্রকল্প এলাকায় আমাদের ইঞ্জিনিয়ার সার্বক্ষণিক তদারকি করে কাজ সম্পন্ন করেছে।আমরা কারও অপপ্রচারে বিভ্রান্ত নই।ইজিপিপি প্রকল্পের কাজে অনেক প্রতিবন্ধকতা ও অনিয়ম থাকে। উপজেলায় কোথায় অনিয়ম হয়ে থাকলে আমাদের অবগত করা হলে আমরা অবশ্যই ব্যবস্থা নিবো।

Comments are closed.

More News Of This Category