রবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

চাঁদপুর জেলা পরিষদে জাতীয় শোক দিবস পালিত

 

বিশেষ প্রতিবেদক


হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জা‌তির পিতা বঙ্গবন্ধু ‌শেখ মু‌জিবুর রহমা‌নের ৪৭তম শাহাদাত বা‌র্ষিকী ও জাতীয় শোক দিবস উপল‌ক্ষে চাঁদপুর জেলা প‌রিষ‌দের আ‌য়োজ‌নে আ‌লোচনা সভা ও দোয়া অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।

১৫ আগষ্ট দুপু‌রে জেলা প‌রিষ‌দের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্তব‌্য রা‌খেন, জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি না‌ছির উ‌দ্দিন আহ‌মেদ।

তি‌নি ব‌লেন, যে মহান নেতা আমাদেরকে একটি সুন্দর স্বাধীন দেশ ও মানচিত্র দিয়েছে সেই মহান নেতা বঙ্গবন্ধুকে পরিকল্পিতভাবে সপরিবারে হত‌্যার মাধ‌্যমে স্বাধীন বাংলা‌দেশ‌কে আবারও পরাধীন কর‌তে চে‌য়ে‌ছিল পাকিস্তানি দোসররা। বাঙালি জাতিকে মুক্ত করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র নয় মা‌সে সং‌বিধান রচনা ক‌রে‌ছেন। কোন প্রশাসন ছিলো না, প্রতিরক্ষা বা‌হিনী ও পুলিশ বা‌হিনী ছিলো না। বঙ্গবন্ধু মাত্র সা‌ড়ে তিন বছ‌রে দেশ‌কে বিশ্বেে দরবা‌রে স্বাধীন দেশ হি‌সে‌বে দাড় ক‌রি‌য়ে‌ছেন। স্বাধীনতা যুদ্ধে আমরা দেশের জন্য জীবন দিয়েছি, ভাষার জন্য আমরা জীবন দিয়েছি, রক্ত দিয়েছি। তাই আমরা বিজয়ী জাতি, গর্বিত জাতি।বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি উন্নত সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠা করা। কিন্তু আজ সেই মহান নেতা বঙ্গবন্ধু আমাদের মাঝে বেঁচে নেই। কিন্তু তার সুযোগ্য কন্যা উন্নয়নের ধারাবাহিকতায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বিভিন্ন খাতে দেশকে উন্নয়নের ধারাবাহিকতায় তার পিতার স্বপ্ন তিনি বাস্তবায়ন করে চলেছেন।

অনুষ্ঠানে প্রধান আ‌লোচকের বক্তব‌্য রা‌খেন জেলা প‌রিষ‌দের প্রশাসক আলহাজ্ব ওচমান গ‌ণি পাটওয়ারী, প্রধান বক্তার বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

জেলা প‌রিষ‌দের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমা‌নের সভাপ‌তিত্বে ও প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেলের পরিচালনায় অন্যন্যের মাঝে আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লী‌গের সহ-সভাপ‌তি আব্দুর রব ভূঁইয়া, সা‌বেক উপজেলা চেয়ারম‌্যান মঞ্জুর আহ‌মেদ, জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, সাবেক সদস‌্য অ‌্যাড‌ভোকেট জ‌সিম উ‌দ্দিন পাটওয়ারী,জেলা যুবলী‌গের যুগ্ম আহবায়ক আবু পাটওয়ারী, জেলা ছাত্রলী‌গের সা‌বেক সভাপ‌তি পার‌ভেজ ক‌রিম বাবু প্রমুখ।এসময় জেলা আওয়ামী লীগ ছাত্রলীগ ও যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং জেলা পরিষদের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারে বৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া করা হয়।

Comments are closed.

More News Of This Category