রবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সরকারি নির্দেশ অমান্য করে রাস্তায় পশুর হাট বসালে আইনী ব্যবস্থা নেয়া হবে

বিশেষ প্রতিবেদক 


পবিত্র ঈদুল আযহায় সরকারী নির্দেশ অমান্য করে চাঁদপুর সদর মডেল থানাধীন সড়কের উপর কোরবানীর পশুর হাট বসালে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ।

যানবাহন চলাচলে যেন কোন ধরণের প্রতিবন্ধকতা সৃস্টি না হয় সেই লক্ষে বিভিন্ন হাট বাজার ঘুরে হাট বাজার ইজারাদার ও ব্যবসায়ীদের নির্দেশনা প্রদানকালে এসব কথা বলেন।

ওসি মুহাম্মদ আবদুর রশিদ বলেন, আগামী ১০ জুলাই দেশে ঈদুল আযহা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে বিভিন্ন স্থানে গরুর বাজারের ইজারা দেওয়া হয়েছে। গরুর হাট বসানোর জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন ইজারাদাররা। তবে অনেকেই রাস্তার পাশে খুঁটি বসিয়েছেন। রাস্তার পাশে কোন ভাবেই গরুর হাট বসানো যাবে না। রাস্তার পাশে গরুর হাট বসানো সম্পূর্ন সরকারি ভাবেই নিষেধ রয়েছে। যারা সরকারের নিষেধাজ্ঞাকে অমান্য করবেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। প্রতিটি হাটে পুলিশি ব্যবস্থা জোরদার করা হবে। হাটে মানুষ যাতে কোন প্রকার হয়রানি ছাড়াই পশু বেচাকেনা করতে পারে। তার দিকে নজর রাখা হবে। চাঁদপুরের শান্তি ও উন্নয়নের জন্য আইন-শৃঙ্খলা সঠিক ভাবে পরিচালনা করতে হবে। আইন-শৃঙ্খলা রক্ষায় যার যার অবস্থান থেকে সকলে পুলিশ কে তথ্য দিয়ে সহায়তা করার জন্য তিনি আহ্বান জানান।

উল্লেখ্য, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান এর সভাপতিত্বে গত সোমবার প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, চাঁদপুর নৌ পুলিশের এসপি কামরুজ্জামান, জেলা পরিষদের প্রধান নিবার্হী কর্মকর্তা মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সিভিল সার্জন ডা. শাহাদাৎ হোসেন, চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্ববধায়ক ডা. একেএম মাহবুবুর রহমান, জেলা মুক্তিযদ্ধা কমান্ডার এম এ ওয়াদুদসহ সরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধি, রাজনীতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Comments are closed.

More News Of This Category