রবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দুদক কর্মকর্তা শরীফের বিভাগীয় সব মামলা স্থগিত

 

বিশেষ প্রতিবেদক


সাম্প্রতিক সময়ে আলোচিত চাকরিচ্যুত দুদক কর্মকর্তা শরীফ উদ্দিনের বিরুদ্ধে সব বিভাগীয় মামলা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বিকালে দুদক সচিব মো. মাহবুব হোসেন জানান, শরীফের চাকরি ফিরে পাওয়ার বিষয়টি বিবেচনা করা হচ্ছে।

মাহবুব হোসেন বলেন, শরীফ উদ্দিনের বিরুদ্ধে চলমান তিনটি বিভাগীয় মামলা স্থগিত করা হয়েছে। একজন দুদক কর্মচারীর বিরুদ্ধে চাকরিচ্যুতির পর বিভাগীয় মামলা চলতে পারে না।বিধি অনুযায়ী তা সম্ভব নয়। তাই সব মামলা স্থগিত করা হয়েছে।

শরীফের চাকরি ফিরে পাওয়ার আবেদনের বিষয়ে সচিব আরো বলেন, ‘চেয়ারম্যান মহোদয় ও আমার কাছে একটি আবেদন দিয়েছেন শরীফ। এ বিষয়ে কমিশনে পরীক্ষা-নিরীক্ষা শেষে আলোচনা হবে। বিধি মোতাবেক সিদ্ধান্ত নিয়ে তবেই জানাতে পারব।এই মুহূর্তে আমার কাছে এর বাইরে তথ্য নেই। এছাড়া আদালতও এই বিষয়ে অবগত।’

এর আগে রোববার দুদকের চাকরিচ্যুত উপসহকারী পরিচালক শরীফ উদ্দিন চাকরি ফিরে পেতে আবেদন করেন। দুর্নীতি দমন কমিশন চাকুরি বিধিমালা-২০০৮ এর ৪৮ বিধি মোতাবেক অপসারণ আদেশ পুনঃনিরীক্ষণ করে এ আদেশ প্রত্যাহারে আবেদন করা হয়।

এতে বলা হয় চট্টগ্রাম কার্যালয়ে কর্মরত থাকাকালে তার কাছে ৭০টি অভিযোগের অনুসন্ধান ও ৪২টি মামলার তদন্তভার ছিল। গত ১৬ ফেব্রুয়ারি, বিধিমালা ভঙ্গসহ একাধিক অভিযোগে শরীফকে চাকরিচ্যুত করে দুদক।

 

Comments are closed.

More News Of This Category