মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের দেশে ফেরার সুযোগ

ডেস্ক রিপোর্ট


মালয়েশিয়ায় অবৈধদের দেশে ফেরত যাওয়ার বিশেষ সুযোগ দিল মালয়েশিয়া সরকার।যারা এখন ও দীর্ঘ দিন যাবত অবৈধভাবে বসবাস করছেন তাদের নিজ নিজ দেশে ফেরত যাওয়ার জন্য নতুন করে একটি প্যাকেজ ঘোষণা করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। খবরঃ মালায় মেইল।

মহাপরিচালক এসময় বলেন, মালয়েশিয়ায় যারা ১ বছরের কম সময় অবৈধভাবে বসবাস করছেন তাদের ইমিগ্রেশনে ১ হাজার রিংগিত জরিমানা দিয়ে নিজ দেশে ফেরত যেতে পারবেন।  আর যারা ১ বছরের বেশি সময় ধরে অবৈধভাবে বসবাস করছেন তাদের ইমিগ্রেশনে ৩ হাজার রিংগিত জরিমানা দিয়ে নিজ নিজ দেশে ফেরত যেতে পারবেন।  এক্ষেত্রে উপরোক্ত জরিমানা প্রদান করে  স্পেশাল পাস সংগ্রহ করতে হবে তারপর বিমানের টিকিট কনফার্ম করে দেশ ছাড়তে পারবেন।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতোক সেরী খাইরুল দাযামি দাউদ


যদিও এর আগে গত জুন মাসে সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল দেশটিতে লকডাউন শুরু হওয়ার পর যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তারা চাইলে  ইমিগ্রেশন বিভাগের  কার্যক্রম শুরু হওয়ার পর  ভিসা নবায়ন করতে পারবেন অথবা বিমান যোগাযোগ চালু হওয়ার পর ভিসা নবায়ন না করেই শুধুমাত্র বিমানের টিকিট ক্রয় করে নিজ দেশে ফেরত যেতে পারবেন।

সিনিয়র মন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব বলেছিলেন যে পুনরুদ্ধার আন্দোলন নিয়ন্ত্রণ আদেশের (আরএমসিও) শেষ হওয়ার পর  বিদেশী নাগরিকরা সরাসরি বিমানবন্দরে যেতে পারবেন এবং আরএমসিওর মেয়াদ শেষ হওয়ার ১৪ দিনের মধ্যেই তাদের নিজ দেশের ফ্লাইটে বাড়ি ফিরতে পারবে।

সূত্র: ntv online Malaysia

Comments are closed.

More News Of This Category