রবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

করোনাভাইরাস : সৌদি আরবে সাতটি দেশের ভিসা বন্ধ ঘোষণা

 

ডেস্ক রিপোর্ট


বেশ কয়েকটি দেশের নাগরিকদের পর্যটন ভিসা দেয়া আপাতত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সৌদি আরবের পর্যটন মন্ত্রণালয়। মূলত প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত দেশগুলোই এই বিধিনিষেধের আওতায় থাকছে। শুক্রবার আরব নিউজের খবরে এমন তথ্য জানা গেছে।

আক্রান্ত দেশগুলো হচ্ছে, চীন, ইতালি, কোরিয়া, জাপান, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও কাজাখস্তান। ইলেক্ট্রনিক ভিসা ও প্রচলিত অন অ্যারাইভাল ভিসা দেয়াও বন্ধ থাকবে বলে ঘোষণায় বলা হয়েছে। এছাড়া এসব দেশগুলোকে আগেই দেয়া পর্যটন ভিসা আপাতত বাতিল করা হয়েছে। কিন্তু এর বাইরের দেশগুলোর জন্য ইলেক্ট্রনিক ও অন অ্যারাইভাল ভিসা অব্যাহত থাকবে। তবে পূর্ব সতর্কতা হিসেবে এসব দেশের নাগরিকদের মক্কা ও মদিনায় যেতে দেয়া হবে না। যেসব দেশ ইলেক্ট্রনিক ভিসার জন্য যোগ্য না, তারা ০০৯৬৬৯০০০০৮৯০ নম্বরে কল দিয়ে জানতে পারবেন যে ভ্রমণ করতে পারবেন কিনা। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপীয় শাঙ্গান দেশগুলোর বাসিন্দারাও এই নম্বরে কল দিতে পারবেন। পর্যটন মন্ত্রণালয় বলছে, নাগরিক, বাসিন্দা ও পর্যটকদের রক্ষায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এই সিদ্ধান্ত নেয়ার আগে স্বাস্থ্য কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে নেয়া হয়েছে।
মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, এই পর্যটন বিধিনিষেধ সাময়িক সময়ের জন্য এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়ে অব্যাহত মূল্যায়ন করা হবে। এর আগে ওমরাহ পালন ও মক্কায় ভ্রমণে অস্থায়ী নিষেধাজ্ঞার ঘোষণা দিয়েছে সৌদি কর্তপক্ষ।

 

Comments are closed.

More News Of This Category